1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
বাগমারায় সালেহা-ইমারত কোল্ড স্টোরেজে আলু সংরক্ষণের উদ্বোধন - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

বাগমারায় সালেহা-ইমারত কোল্ড স্টোরেজে আলু সংরক্ষণের উদ্বোধন

  • প্রকাশিত : বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১০৮ বার পঠিত

শিমুল খান সজিব বাগমারা প্রতিনিধিরাজশাহীর বাগমারায় সালেহা-ইমারত কোল্ড স্টোরেজে চলতি বছর আলু সংরক্ষণের উদ্বোধন করা হয়েছে। আলু সংরক্ষণের উদ্বোধন উপলক্ষে বুধবার শিকদারীর সালেহা-ইমারত কোল্ড স্টোরেজ প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলু সংরক্ষণের শুভ উদ্বোধন করেন এনা গ্রæপের চেয়ারম্যান, বাগমারা আসনের সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

 

আলু সংরক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বাগমারা সহ আশপাশের উপজেলার কৃষকের কথা ভেবে ২৩ বছর আগে কোল্ড স্টোরেজ নির্মাণ করেছি। দ্রæত সময়ে কম খরচে কৃষক এবং ব্যবসায়ীরা যেন কোল্ড স্টোরেজে আলু সংরক্ষণ করতে পারে সে ব্যবস্থা করেছি। কোল্ড স্টোরেজ নির্মাণের ফলে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে কর্মসংস্থান হয়েছে বিপুল পরিমান জনগোষ্ঠীর। খরচ যতো কম হবে লাভের পরিমান ততো বৃদ্ধি পাবে আলু চাষী ও ব্যবসায়ীদের।

 

তিনি আরো বলেন, কৃষকের চাহিদা বৃদ্ধি পাওয়ায় ভালো মানের বীজ আলুর জন্য আরো একটি কোল্ড স্টোরেজ নির্মাণ করা হয়েছে। সালেহা ইমারত কোল্ড স্টোরেজ সব সময় কৃষকের পাশে রয়েছে। এখন আর কৃষককে অনেক অর্থ খরচ করে অন্য জেলায় গিয়ে আলু স্টোরে সংরক্ষণ করতে হয় না। এই কোল্ড স্টোরেজে আলু সংরক্ষণ করলে কোন আলু চাষী এবং ব্যবসায়ীরা প্রতারিত হয় না। ভালো ভাবে যতœ নেয়ার ফলে আলুর বস্তা ঠিক থাকে। সেই কারনে আলু চাষী এবং ব্যবসায়ীরা লাভবান হয়। তাই বিগত সময়ের ন্যায় এবারও বিপুল পরিমান আলু স্টোরে সংরক্ষণের আহŸান জানান প্রধান অতিথি এনা গ্রæপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক।

 

সালেহা ইমারত কোল্ড স্টোরেজের সিনিয়র ম্যানেজার সাজ্জাদুর রহমান জুয়েলের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, সহ সভাপতি মতিউর রহমান টুকু, যুব মহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন, সালেহা ইমারত কোল্ড স্টোরেজের সিনিয়র ম্যানেজার (হিসাবশাখা) সোহরাব হোসেন মাসুম। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, চেয়ারম্যান লুৎফর রহমান, মাজেদুল ইসলাম সোহাগ সাবেক চেয়ারম্যান মকলেছুর রহমান দুলাল, ভবানীগঞ্জ পৌরসভার কাউন্সিলর হাচেন আলী, উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল জলিল, শাফিনুর নাহার, যোগীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আলী খান, হামিরকৎসা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আয়ুব আলী, বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বারীর,স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতিক বাসার সবুজ, উজ্জল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাইম ইসলাম, সালেহা ইমারত কোল্ড স্টোরেজের সিনিয়র লোডিং অফিসার আব্দুল মজিদ, আসলাম হোসেন, স্টোর অফিসার আফজাল হোসেন, এক্সিকিউটিভ হিসাব শাখা রেজাউল করিম, সহ-লোডিং অফিসার আব্দুর রাজ্জাক সহ বিভিন্ন এলাকার আলু চাষী ও সুধিজন। সালেহা ইমারত কোল্ড স্টোরেজ সূত্রে জানাগেছে চলতি বছর ২ লাক্ষাধিক বস্তা আলু স্টোরে সংরক্ষণ করা হবে। এছাড়াও উক্ত অনুষ্ঠানে অগ্রিম এবং সাধারণ বুকিং কারীদের মধ্যে সেরা ১৩ জন আলু চাষী এবং এজেন্টদের মাঝে উপহার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!