1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে দুর্যোগ ব্যবস্থাপনায় জরুরী সাড়াদান বিষয়ক প্রশিক্ষণ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম :

তানোরে দুর্যোগ ব্যবস্থাপনায় জরুরী সাড়াদান বিষয়ক প্রশিক্ষণ

  • প্রকাশিত : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ১৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলায় এসওডি’র আলোকে দুর্যোগ ব্যবস্থাপনায় জরুরী সাড়াদান পদ্ধতি শক্তিশালী করণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ জুন) দিনব্যাপী উপজেলা প্রশাসনিক হলরুমে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উক্ত প্রশিক্ষণে দুর্যোগ বিষয়ক আদেশাবলীর পটভূমিকা উপস্থাপনা করেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) আব্দুল্লাহ আল মামুন।
দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে এ প্রশিক্ষণে রির্সোস পার্সন ছিলেন, রাজশাহী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সালাহ উদ্দীন আল ওয়াদুদ। প্রশিক্ষণের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ টি এম কাওছার আহমেদ।
অনুষ্ঠিত প্রশিক্ষণে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাড়াদান গ্রুপের ধরন, দায়িত্ব-কর্তব্য, দুর্যোগ বিষয়ে নদী ও সমুদ্র বন্দরের জন্য সংকেত সমূহ, সতর্কীকরণ পতাকা উত্তোলন এবং দুর্যোগ ব্যবস্থাপনা নীতি ও জাতীয় নীতি আন্তর্জাতিক কাঠামোসহ ২০১৯ এসওডি’র স্থায়ী আদেশবলীর আলোকে দায়িত্ব ও কার্যাবলির বিষয়ে গুরুত্বারোপ করা হয়।
এ সময় রাজশাহী জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তানভীর রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বার্নাবাস হাসদাক, কৃষি অফিসার সাইফুল্লাহ আহম্মেদ, সমাজসেবা অফিসার মোহাম্মদ হোসেন খান, উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান, তানোর ফায়ার স্টেশনের টিম লিডার মিজানুর রহমান, তানোর থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন ছাড়াও সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী সহ উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির অন্যান্য সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন। প্রশিক্ষণে সহায়তা করেন উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর সাকিল হোসেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!