1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
বার্সার হারে চার ম্যাচ হাতে রেখেই লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
শিরোনাম :

বার্সার হারে চার ম্যাচ হাতে রেখেই লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল

  • প্রকাশিত : রবিবার, ৫ মে, ২০২৪
  • ২৮ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক : লা লিগায় একই রাতে খেলা ছিল দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। প্রথমে নিজেদের ম্যাচে কাদিজকে হারিয়ে কেবল ১ পয়েন্টের অপেক্ষায় ছিল রিয়াল। পরে জিরোনার কাছে বড় পরাজয়ে লস ব্লাঙ্কোসদের অপেক্ষার অবসান ঘটায় বার্সা। জিরোনার মাঠে কাতালানরা ৪-২ গোলে হেরে গেছে। এর আগে কাদিজকে ৩-০ গোলে হারায় কার্লো আনচেলত্তির শিষ্যরা। চার ম্যাচ হাতে রেখেই লা লিগার ৩৬তম শিরোপা উঠল রিয়ালের হাতে।

নিজেদের ঘরের মাঠে দুইবার পিছিয়ে পড়েও ৪-২ গোলে জয় ছিনিয়ে নিয়েছে জিরোনা। এই জয়ে ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। আর হেরে যাওয়ায় তিনে নেমে গেছে বার্সা। তবে আসল লাভ হয়েছে রিয়ালের। কারণ সমান ম্যাচে তাদের সংগ্রহ ৮৭ পয়েন্ট। অর্থাৎ এখনই ১৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে কার্লো আনচেলত্তির দল।

মৌসুমের বাকি চার ম্যাচের সবগুলো জিতলেও রিয়ালের সঙ্গে পয়েন্টের বিশাল ব্যবধান ঘোচাতে পারবে না বার্সা। ফলে ৪ ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হলো রিয়াল। এ নিয়ে ৩৬তম লিগ শিরোপা জিতলো তারা। লা লিগার শিরোপা জেতার দিক থেকে বার্সার (২৭) চেয়ে নয় ধাপ এগিয়ে গেল রিয়াল। আর রিয়াল কোচ আনচেলত্তির এটি দ্বিতীয় লা লিগা জয়। এর আগে ২০২১-২২ মৌসুমেও শিরোপা জেতার স্বাদ পেয়েছিলেন এই বর্ষীয়ান কোচ।

প্রতিপক্ষের মাঠে মাত্র তৃতীয় মিনিটেই আন্দ্রেস ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সা। কিন্তু এক মিনিট পরেই তা শোধ করে দেন জিরোনার আর্টেম ডোভবিক। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে বার্সাকে এগিয়ে দেন রবার্ট লেভানডভস্কি। ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

কিন্তু দ্বিতীয়ার্ধে চিত্রটা পুরো বদলে যায়। এই অর্ধে ৩ গোল করে জয় তুলে নেয় জিরোনা। মুলত সুপার-সাব হিসেবে নামা স্প্যানিশ উইঙ্গার পর্তু একাই ম্যাচ থেকে বার্সাকে ছিটকে দেন। প্রথমে ৬৫তম মিনিটে নিজে এক গোল করেন তিনি। এর দুই মিনিট পরে সতীর্থ মিগেল গুতিরেজকে দিয়ে গোল করান। ফলে ৩-২ গোলে এগিয়ে যায় জিরোনা।

এরপর ৭৪তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করে বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন পর্তু। বাকি সময় ছন্নছাড়া আক্রমণে কোনো সুফল বের করতে পারেনি জাভি হার্নান্দেসের দল। ফলে হার নিয়ে মাঠ ছাড়ে তারা। আর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালে ততক্ষণে উৎসব শুরু হয়ে গেছে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!