1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
৩৬ বলে সেঞ্চুরি করা অ্যান্ডারসন এবার যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
শিরোনাম :

৩৬ বলে সেঞ্চুরি করা অ্যান্ডারসন এবার যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে

  • প্রকাশিত : শনিবার, ৪ মে, ২০২৪
  • ৩৯ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক :২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে সহ-আয়োজক যুক্তরাষ্ট্র। দলের সবচেয়ে বড় চমক নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন।

নিজ দেশ নিউজিল্যান্ড ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন আগেই। এরপর গত মাসে যুক্তরাষ্ট্রের জার্সিতে আন্তর্জাতিক অভিষেক হয়েছে অ্যান্ডারসনের। আর এবার তিনি জায়গা করে নিলেন যুক্তরাষ্ট্রের ১৫ সদস্যের বিশ্বকাপ দলে।নিউজিল্যান্ডের জার্সিতে ২০১২ থেকে ২০১৮ সালের মধ্যে ৯৩টি ম্যাচ খেলেছেন অ্যান্ডারসন। এই সময়ের মধ্যে তিনটি বিশ্বকাপেও খেলেছেন তিনি। ২০১২ সালে নিউজিল্যান্ডের জার্সিতে অভিষেক হওয়ার দুই বছর পর ২০১৪ সালে শহীদ আফ্রিদির রেকর্ড ভেঙে চমকে দেন তিনি।

 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কুইন্সটাউনে এক ওয়ানডেত ম্যাচে ১৪ ছক্কায় অ্যান্ডারসন ১৩১ রান করেন মাত্র ৪৭ বলে। এর মধ্যে ৩৬ বলে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক। ফলে ভেঙে যায় আফ্রিদির ৩৭ বলে সেঞ্চুরির রেকর্ড। পরে অবশ্য ৩১ বলে সেঞ্চুরি হাঁকিয়ে সেই রেকর্ড ভাঙেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার এবি ডি ভিলিয়ার্স।

 

নিউজিল্যান্ডের ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর যুক্তরাষ্ট্রে চলে যান অ্যান্ডাসন। কানাডার বিপক্ষে এক মাস আগেই নতুন দলের জার্সিতে অভিষেক হয় তার। দুই ম্যাচে তিনি করেন যথাক্রমে ২৮ ও ৫৫ রান। এই দুই ম্যাচের পারফরম্যান্সেই বিশ্বকাপ দলে ডাক পেলেন তিনি।

ছেলেদের টি-টোয়েন্টিতে দুই দেশের প্রতিনিধিত্বকারী ১৯ জন খেলোয়াড়ের একজন অ্যান্ডারসন। তারই নতুন দলের সতীর্থ নিতিশ কুমার কানাডার জার্সিতে ১৮টি টি-টোয়েন্টি খেলেছেন। ১৫ বছর বয়সেই ওয়ানডে খেলে চমকে দেওয়া ২০১১ বিশ্বকাপে কানাডার হয়ে ২০১১ বিশ্বকাপে খেলেছেন। ছিলেন অধিনায়কও। এ বছর তিনি যোগ দেন যুক্তরাষ্ট্র দলে। এবার বিশ্বকাপ দলেও আছেন তিনি। এবারের বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। আগামী ২ জুন পর্দা উঠবে আসরের। এ আসরে ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড এবং কানাডার গ্রুপে পড়েছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ স্কোয়াড: মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোনস (সহ-অধিনায়ক), স্টিভেন টেলর, কোরি অ্যান্ডারসন, সৌরভ নেত্রাভালকার, জেসি সিং, হারমিত সিং, নাসথুশ কেনজিগি, শ্যাডলি ফন শলকউইক, নীতীশ কুমার, অ্যান্ড্রিস গাউস, শায়ান জাহাঙ্গীর, আলী খান, নিসর্গ প্যাটেল, মিলিন্দ কুমার।

রিজার্ভ: গজানন্দ সিং, জুনোয় ড্রাইড্যাল, ইয়াসির মোহাম্মদ। সূত্র : বাংলা নিউজ২৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!