1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১১২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর :  রাজশাহীর তানোর পৌর সদরের তানোর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন গিয়ে ক্লাস নিয়েছেন রাজশাহী বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি পর্যায়ক্রমে পঞ্চম শ্রেণির গণিত এবং চতুর্থ, দ্বিতীয় ও প্রথম শ্রেণির শিক্ষার্থীদের বাংলা ক্লাস নেন। বুধবার (২৮ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সবমিলিয়ে প্রায় আধা ঘণ্টা ক্লাস নেন তিনি। এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণা ও শিক্ষামূলক বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার। তিনি এরআগে, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়, উপজেলা পরিষদ, সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয় ও তানোর পৌরসভা কার্যালয় পরিদর্শন করেন।
ক্লাসে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, মন দিয়ে পড়াশোনা করতে হবে। বাবা-মায়ের কথা শুনতে হবে। আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে। তোমরা চাইলেই দেশটা পরিবর্তন করে দিতে পার। তাই পড়াশোনার কোনো বিকল্প নেই।
ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সম্পূর্ণা সরকার, সুমাইয়া মিথিলা ও মাহিন বিশ্বাস এ প্রতিবেদককে বলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার স্যারকে কখনো সামনে থেকে দেখিনি। আজ ওনাকে দেখে আমাদের কাছে খুব ভালো লেগেছে। তিনি অনেক পরামর্শ দিয়েছেন। সবাই কথাগুলো মনোযোগ দিয়ে শুনেছি। আমরা মানার চেষ্টা করব।
আয়েশা খাতুন ও মুগ্ধ দাস নামে বিদ্যালয়টির চতুর্থ শ্রেণির দুই শিক্ষার্থী বলেন, তিনি আমাদের ক্লাস নেবেন কখনো কল্পনাও করিনি। আমাদের লেখাপড়া শিখে বড় হওয়ার উৎসাহ দিয়েছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুমান আরা বলেন, বিভাগীয় কমিশনার স্যার পরিদর্শনে স্কুলে এসে বিভিন্ন শিক্ষার্থীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে লেখাপড়ার খোঁজ-খবর নিয়েছেন। এরপর শিক্ষকদের সঙ্গে স্কুলের নানা বিষয় নিয়ে মতবিনিময় করেছেন। আমরা স্যারকে এভাবে পেয়ে আমরা সবাই খুশি হয়েছি।
এ বিষয়ে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, তানোর উপজেলায় বিভিন্ন সরকারি অফিস পরিদর্শনের পাশাপাশি ওই প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে সেখানে গিয়েছিলাম। কয়েকটি শ্রেণির শিক্ষার্থীদের ক্লাসে গিয়েছি। তাদেরকে বিভিন্ন পরামর্শ দিয়েছি। আজকের শিশু আগামীর ভবিষ্যৎ।
ওই বিদ্যালয় পরিদর্শন শেষে রাজশাহী বিভাগীয় কমিশনার পর্যায়ক্রমে উপজেলার কামারগাঁ ইউনিয়ন পরিষদ, পল্লী সঞ্চয় ব্যাংকের উঠান বৈঠক, ইউনিয়ন ভূমি অফিস এবং কামারগাঁ গ্রামে গ্রামীণ নবনির্মিত একটি রাস্তার কাজ পরিদর্শন করেন।
এ পরিদর্শনকালে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) আবিদা সিফাত, তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিরা খাতুন, তানোর পৌরসভার মেয়র ইমরুল হক, কামারগাঁ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ সহ অনেকে উপস্থিত ছিলেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!