1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
দুর্গাপুরে মুক্তিযুদ্ধের ভুয়া সনদ বাতিলের দাবিতে মানববন্ধন - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন
শিরোনাম :

দুর্গাপুরে মুক্তিযুদ্ধের ভুয়া সনদ বাতিলের দাবিতে মানববন্ধন

  • প্রকাশিত : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৮ বার পঠিত

মিজান মাহী,দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুরে যুগিশো গ্রামের বয়েন উদ্দিন খামারুকে অ-মুক্তিযোদ্ধা অভিযোগ করে তার সনদ বাতিলের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ বুধবার বিকেল সাড়ে ৪টার সময় উপজেলা যুগিশো তোতারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করেন যুগিশো গ্রামবাসী। এতে প্রায় ওই গ্রামের দুই শতাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে নওপাড়া ইউনিয়নের ১নম্বর যুগিশো ওয়াড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার মন্ডল বলেন, আমি ২৯ বছর ধরে এই ওয়াড আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছি। ভুয়া মুক্তিযোদ্ধা বয়েন খামারু আমার সমবয়সী ছিল। তিনি কখনো মুক্তিযুদ্ধে অংশ নেয় নি। বয়েন প্রতারণা করে টাকার বিনিময়ে মুক্তিযোদ্ধার জাল সনদ তৈরি করেছে। তাঁর দুই সন্তানকেও প্রতারণা করে চাকুরি দিয়েছেন। আমরা তার মুক্তিযোদ্ধার সনদ বাতিলের দাবি জানাচ্ছি। এছাড়াও কোন ভুয়া মুক্তিযোদ্ধা যাতে সনদ তৈরি করে মুক্তিযোদ্ধা হতে না পারে সে ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। 

এ সময় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক আলামিন । তিনি বলেন, বয়েন মুক্তিযোদ্ধা না হয়েও তিনি এখন মুক্তিযোদ্ধা। এটা প্রকৃত মুক্তিযোদ্ধাদের জন্য লজ্জার ও অপমানজনক। কারণ বয়েন উদ্দিন রাজাকার পরিবারের সন্তান। বয়েনের বড় ভাই তালিকাভুক্ত রাজাকার ও বাবা মহসিন খামারু শান্তি কমিটির সদস্য ছিলেন। একজন অ-মুক্তিযোদ্ধা কীভাবে সরকারি ভাতা নেয় ও সন্তানদের চাকরি দেয়। সেটা তদন্ত সাপেক্ষে তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহব্বান জানান তিনি।

আরও বক্তব্য রাখেন, নওপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম, ১নম্বর যুগিশো ওয়াড ছাত্রলীগের সাবেক সভাপতি মকলেছুর রহমান, স্থানীয় সচেতন নাগরিক আবু কালাম, রবিউল ইসলাম প্রমুখ।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম বলেন, এ বিষয়ে একটি অভিযোগ এসেছে অফিসে। এ ব্যাপারে অভিযুক্ত এবং অভিযোগ কারি উভয়ের তথ্য পর্যবেক্ষণ করা হবে। তারপর এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওপরে সুপারিশ করা হবে।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর মুক্তিযুদ্ধে অংশ না নিয়েও হঠাৎ মুক্তিযোদ্ধার তালিকায় নাম আসায় বয়েন উদ্দিন খামারুর মুক্তিযোদ্ধার তালিকা থেকে নাম বাতিলের দাবিতে রাজশাহীর জেলা প্রশাসক, দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও’র) দপ্তরের লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক আলামিন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!