1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
সাঁওতাল সম্প্রদায়ের সুপ্রীম কোর্টের আইনজীবী প্রভাত টুডুকে গণ সংবর্ধনা - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন

সাঁওতাল সম্প্রদায়ের সুপ্রীম কোর্টের আইনজীবী প্রভাত টুডুকে গণ সংবর্ধনা

  • প্রকাশিত : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫১ বার পঠিত

মিলন হেমব্রম, গোদাগাড়ী(রাজশাহী): বাংলাদেশের সাঁওতাল সম্প্রদায়ের ইতিহাসে প্রথম সুপ্রীম কোর্টের আইনজীবী হওয়ার গৌরব অর্জন করায় অ্যাডভোকেট প্রভাত টুডু’কে তার নিজ জেলা চাঁপাইনবাবগঞ্জে গণ সংবর্ধনা দেওয়া হয়। উত্তরবঙ্গ আদিবাসী ফোরাম এর ব্যানারে নিজ এলাকাবাসী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সংগঠন সমূহ তাকে এই সংবর্ধনা প্রদান করে। উত্তরবঙ্গ আদিবাসী ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি হিংগু মুরমু সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর-৩ আসনের মাননীয় সাংসদ আব্দুল ওদুদ

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাসরিন আক্তার, ৩নং ঝিলিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম লুৎফুল হাসান(লুৎফর), বীর মুক্তিযোদ্ধা ফিলিপ মুরমু, উত্তরবঙ্গ আদিবাসী ফোরাম চাঁপাইনবাবঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক কর্নেলিয়াস মুরমু, কোষাধ্যক্ষ মদন হাঁসদা, আমনুরা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুদরত-ই-খূদা, ৩নং ঝিলিম ইউপি প্যানেল চেয়ারম্যান-১ ও ২নং ওয়ার্ড সদস্য মোঃ মাসুদ পারভেজ, ১,২ও৩ নং ওয়ার্ড সদস্য মোসাঃ জোহরা বেগম,৬নং ওয়ার্ড সদস্য মোঃ আশরাফুল ইসলাম প্রমুখ। এসময় অ্যাডভোকেট প্রভাত টুডুকে নিয়ে এলাকাবাসী ঝিলিম বাজার হতে আমনুরা মিশন পর্যন্ত ঢাকঢোল, মাদল নাকড়া নিয়ে এক বর্ণাঢ্য আনন্দ রালী বের করে ও এবং আদিবাসী সাঁওতাল সমাজের নিজ্বস্ব রীতিতে তাকে বরন করে নেওয়া হয়।

বাংলাদেশের ইতিহাসে সাঁওতাল সম্প্রদায়ের মধ্যে প্রথম সুপ্রীম কোর্টের আইজীবী প্রভাত টুডু সমাজের গর্ব দেশের গর্ব হিসাবে অভিহিত করে আমন্ত্রিত অতিথিসহ আরও শুভেচ্ছা বক্তব্য দেন উত্তরবঙ্গ আদিবাসী চাঁপাইনবাবঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক কর্নেলিয়াস মুরমু, আমনুরা মিশন গ্রামের মন্ডলী পরিচালক ও আমনুরা মিশন প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক ডেভিড ধনাই হেমব্রম, সাবেক শিক্ষক হরিদাস হেমব্রম, নাচোল ক্ষুদ্র নৃ গোষ্ঠী যুব সংঘের সভাপতি যতীন হেমব্রম, আমনুরা মিশন যুব সংঘের সভাপতি জিহেস্কেল মুরমু প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন ‘সত্যি এটা খুব গর্বের যে সাঁওতাল সম্প্রদায় তাদের নিজ্বস্ব একজন নক্ষত্র কে পেল দেশের সর্বচ্চ আদালতে আইনজীবী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছে। এটা আপনাদের জন্য যেমন গর্বের তেমনি পুরো চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য গর্ব। কারন অ্যাডভোকেট প্রভাত টুডু এখন শুধু আপনাদের সম্পদ নয় পুরো জেলাবাসীর গর্ব, দেশের গর্ব। এমন প্রভাত টুডু যদি আপনাদের ঘরে ঘরে তৈরি হয় তাহলে আমার মনে হয় না আপনাদের অধিকার আদায়ে সময় লাগবে। অ্যাডভোকেট প্রভাত টুডুর জন্য অনেক অনেক শুভ কামনা রইল। এছাড়াও তিনি যে কোন সময়ে স্থানীয় সকল মানুষের পাশে আছেন’ বলে তার বক্তব্যে তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!