1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে আ.লীগের দুগ্রুপের সভা ও বিএনপির লিফলেট বিতরণ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

তানোরে আ.লীগের দুগ্রুপের সভা ও বিএনপির লিফলেট বিতরণ

  • প্রকাশিত : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩
  • ১৬৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন এবং ২০০৫ সালের ১৭ আগস্টে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজশাহীর তানোরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দুগ্রুপের পৃথকভাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অপরদিকে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে লিফলেট বিতরণ ও কর্মী সভা করেছে উপজেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে তানোর পৌর সদরে কাছাকাছি দূরত্বে পৃথক পৃথক ভাবে এসব কর্মসূচি অনুষ্ঠিত হলেও থানা পুলিশ বাহিনীর সর্তক ও শক্ত অবস্থানের কারণে তিন দুগ্রুপের মধ্যে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এদিন গোল্লাপাড়া বাজার ফুটবল মাঠে বিকেল ৫টায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ২০০৫ সালের ১৭ আগস্টে সিরিজ বোমা হামলার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, কার্যনিবার্হী সদস্য আবুল বাশার সুজন সহ অনেকে। এসময়ে স্থানীয় সংসদ সদস্য অনুসারী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অপরদিকে, একই সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে তানোর পৌর আওয়ামী লীগের উদ্যোগে গোল্লাপাড়া হাট চত্বরে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, তানোর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও তানোর পৌর মেয়র ইমরুল হক। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যনিবার্হী কমিটির সদস্য ও সাবেক মুন্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী। ওই সভায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাবেক সাংগঠনিক সম্পাদক প্রভাষক পাপুল সরকার, তানোর পৌর আওয়ামী যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো ছাড়াও সাবেক মেয়র গোলাম রাব্বানী অনুসারী শত শত দর্লীয় নেতাকমীরা অংশগ্রহণ করেন।
এদিকে, পৌর শহরের তানোর বাজারস্থ উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে বিকেল সাড়ে ৫টায় খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে সাবেক পৌর মেয়র মিজানের নেতৃত্বে লিফলেট বিতরণ করেছে উপজেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে সদরের বরেন্দ্র ভবনস্থ নিচতলায় দর্লীয় কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দলের তানোর উপজেলা ও দুই পৌরসভা শাখা কমিটির আয়োজনে কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার। সভায় প্রধান বক্তা ছিলেন, রাজশাহী জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মিজানুর রহমান মিজান এবং স্বাগত বক্তব্য রাখেন, রাজশাহী জেলা মহিলা দলের সভাপতি এ্যাড. শামসাদ বেগম মিতালী। এ সময়ে উপজেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বড় দুই’দলের ত্রি-মুখী কর্মসূচি নিয়ে তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম বলেন, থানা পুলিশ শক্ত অবস্থানে থাকার কারণে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিন পক্ষের কর্মসূচি শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!