1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
গুগল নিশ্চিত করবে আপনার হারানো ফোন কথায় - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

গুগল নিশ্চিত করবে আপনার হারানো ফোন কথায়

  • প্রকাশিত : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ১০৫ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন২৪ ডেস্ক: মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগলের ফাইন্ড মাই ডিভাইস উন্মোচন হতে আরও সময় লাগতে পারে। গুগল নিশ্চিত করেছে যে, ফাইন্ড মাই ডিভাইস ফিচারের আপগ্রেড সংস্করণের রোলআউট শুরু করতে কিছুটা সময় লাগতে পারে। সংশোধিত এ সংস্করণটির মাধ্যমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের অ্যাপল ডিভাইসগুলোকে ট্র্যাক করতে সহায়তা করার কথা ছিল। কিন্তু, মনে করা হচ্ছে ট্র্যাকারটি ব্যক্তিগত রাখার প্রযুক্তি এখনই প্রকাশের জন্য প্রস্তুত নয়, যা নতুন ফিচার চালু করতে দেরি করছে।

বিলম্বের কারণ হিসাবে মনে করা হচ্ছে অ্যাপল এখনো আইওএস-এ প্রাইভেসি ফিচার আনতে পারেনি, এর ফলে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এ ফিচার চালু করতে সময় লাগছে।গুগল তার ব্লগ পোস্টে জানিয়েছে যে, ‘এ সময় আমরা ফাইন্ড মাই ডিভাইস নেটওয়ার্কের রোলআউট হোল্ড করে রাখার সিদ্ধান্ত নিয়েছি, যতক্ষণ না অ্যাপল আইওএসের জন্য সুরক্ষা প্রয়োগ করছে।’

 

চলতি বছরের শুরুর দিকে গুগল আই/ওতে গুগল ঘোষণা করেছিল যে, এটি ফাইন্ড মাই ডিভাইস নেটওয়ার্কে লাখ লাখ ডিভাইস নিয়ে আসছে এবং এটিকে অ্যাপলের প্ল্যাটফরম দ্বারা সমর্থিত ডিভাইসগুলোর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করে তুলছে। কিন্তু, এ সিস্টেম সামগ্রিক প্রাইভেসিকে প্রশ্নের মুখে ফেলতে পারে। যার জন্য উভয় সংস্থাই নতুন সিকিউরিটি নীতি এবং প্রযুক্তি মেনে চলছে, যা অ্যাপল এখনো আইওএস এর জন্য প্রয়োগ করতে পারেনি। এই ফিচারের সম্পূর্ণ রোলআউট কবে হতে পারে, সেই বিষয়ে এখনই পরিষ্কার করে কিছু বলা যাচ্ছে না। গুগল বছরের শেষের দিকে একটি টাইমলাইন সম্পর্কে কথা বলেছে, তবে এটি নিয়ে আসতে অ্যাপলের সমর্থন প্রয়োজন। তাই আপাতত উভয় কোম্পানির আপডেটের উপরে নজর রাখা ছাড়া উপায় নেই, যাতে ইউনিফাইড ট্র্যাকার অ্যালার্ট চালু হলেই সঙ্গে সঙ্গে সেই বিষয়ে জানা যায়।

সূত্র : যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!