1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
মোহনপুরে ২টি গ্রামীণ এ্যাম্বুলেন্সের উদ্বোধন - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন

মোহনপুরে ২টি গ্রামীণ এ্যাম্বুলেন্সের উদ্বোধন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩
  • ১০১ বার পঠিত

আতাউর রহমান পলাশ, মোহনপুর উপজেলা : মাননীয় প্রধানমন্ত্রীর বার্তা ” গ্রাম হবে শহর” এ বার্তাকে সামনে রেখে মোহনপুরে ২টি গ্রামীণ এম্বুলেন্সের উদ্বোধন করা হয়েছে। মোহনপুর উপজেলার  ইউএনও সাবিহা ফাতেমাতুজ্- জোহ্ রা’র ব্যতিক্রমী উদ্যোগে প্রসুতি মা সহ গ্রামীণ জনপদের জরুরি চিকিৎসা সেবার জন্য এ তিন চাকার গ্রামীণ অ্যাম্বুলেন্স সেবা উপজেলাবাসিকে এক সুখকর বার্তা দিতে যাচ্ছে।

 

গ্রামের মানুষের সেবা পাওয়ার নানা বাধার মধ্যে অন্যতম বড় বাধা অপ্রশস্ত রাস্তা।পায়ে চলার পথকে সামান্য বাড়িয়ে-ছাড়িয়ে রাস্তা হিসেবে মেনে নেওয়ায় সবচেয়ে বড় অসুবিধায় পড়েন এসব গ্রামেরই মানুষ যখন তাদের জরুরি চিকিৎসার প্রয়োজনে রোগীকে নেওয়ার প্রয়োজন পড়ে। এমন কিছু রাস্তা-ঘাট আছে যেগুলো সরু হওয়ার কারণে অসুস্থ রোগীকে বিশেষ করে প্রসূতি মায়েদের হাসপাতালে নেওয়াটা কষ্টকর। সঠিক সময়ে হাসপাতালে নিতে না পারায় অনেক প্রসূতির মৃত্যুও হয়। প্রচলিত চার চাকার অ্যাম্বুলেন্সের প্রায় সমান সুবিধা দিয়ে তৈরি হয়েছে তিন চাকার অ্যাম্বুলেন্স। অ্যাম্বুলেন্সের ভেতরে রোগীকে শুইয়ে আনার জন্য বেড, রোগীর সঙ্গে আগতদের বসার জায়গা, অক্সিজেন সুবিধা, সাইরেন সব ব্যবস্থাই আছে। গ্রামের সরুপথে রোগী বহনের জন্য ছুটছেও এই বিশেষ যানটি। এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরে ৯ আগষ্ট বুধবার বিকাল চার টায় গ্রামীণ অ্যাম্বুলেন্স সরবরাহ অনুষ্ঠানে ইউএনও সাবিহা ফাতেমাতুজ্-জোহ্ রা সভাপতিত্বে

প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) সংসদ সদস্য আয়েন উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড.আব্দুস সালাম,সহকারী কমিশনার ভূমি মিথিলা দাস, অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ, ভাইস চেয়ারম্যান সানজিদা রহমান রিক্তা, যুব কর্মকর্তা রোকনুজ্জামান তালুকদার, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর মোঃ মফিজুল ইসলাম মুন্নাসহ সরকারি কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা ফাতেমাতুজ্- জোহ্ রা জানান, সরু রাস্তায় কিভাবে অসুস্থ রোগীকে বিশেষ করে প্রসূতি মায়েদের হাসপাতালে নেবে। এরকম একটা সমস্যা থেকেই মাথায় ভাবনা কাজ করছিল কীভাবে আরেকটু সহজভাবে এরকম দূরবর্তী জায়গা থেকে রোগীদের, বিশেষ করে প্রসূতি মায়েদের জন্য চিকিৎসা প্রাপ্তি আরও সহজ করা যায়। এজন্য এই পদক্ষেপ নেওয়া।

উপজেলার যেকোনও ইউনিয়ন থেকে ফোন করলেই এই গ্রামীণ অ্যাম্বুলেন্সের সার্ভিস নিতে পারবেন যেকোনও গ্রামবাসী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী নিতে এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিতে স্বল্প টাকা খরচ পড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!