1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
হিমোফিয়া-বি রোগের সন্তানকে বাঁচাতে অসহায় বাবা-মায়ের আকুতি  - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

হিমোফিয়া-বি রোগের সন্তানকে বাঁচাতে অসহায় বাবা-মায়ের আকুতি 

  • প্রকাশিত : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ১০৮ বার পঠিত

 মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও :ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর সিংপাড়া গ্রামের মোঃ রবি ছেলে মো: রাকিব (০৪) হিমোফিয়া-বি রোগে ভুগছে। হতদরিদ্র পরিবারের এই ছোট শিশুটির চিকিৎসা করাতে গিয়ে ইতিমধ্যে নি:স্ব হয়ে পরেছে তার পরিবার। প্রথমের দিকে শিশুটি অসুস্থ হয়ে পরলে ঠাকুরগাঁওয়ে শিশু বিশেষজ্ঞ ডা: মো: সাজ্জাদুর হায়দার শাহিনের কাছে চিকিৎসা নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকার শেরে বাংলা নগরে অবস্থিত বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটে ভর্তি করানো হয়।

সবশেষে বর্তমানে শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানকার চিকিৎসক ডা: মো: নাজমুল করিমের তত্ত্বাবধানে সেখানে দীর্ঘ ১ বছর ধরে চিকিৎসা নিচ্ছে শিশুটি। চিকিৎসকেরা জানিয়েছেন তার আরও উন্নত চিকিৎসা হওয়া প্রয়োজন, তাই তাকে দেশের বাহিরে নিয়ে চিকিৎসা করালে বেঁচে যেতে পারে শিশুটি। রাকিবকে প্রতি সপ্তাহে ৩০ হাজার টাকার ঔষুধ ও ইনজেকশন দেওয়া হচ্ছে। এতে করে মাসে তার পরিবারের ১ লাখ ২০ হাজার টাকা জোগাড় করতে হচ্ছে। এত টাকা জোগাড় করা হতদরিদ্র ঐ পরিবারটির কাছে অসম্ভব হয়ে দাড়িয়েছে। 

শিশুটির মা জাহানারা আক্তার আকুতি করে বলেন, আমরা হতদরিদ্র মানুষ। ইতিপূর্বে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব সহ আশপাশের মানুষের কাছে সামান্য কিছু আর্থিক সহযোগিতা পেয়ে রাকিবকে ঢাকায় নিয়ে চিকিৎসা করিয়েছি। সেখানে চিকিৎসা খরচ করতে আমরা সর্বশান্ত প্রায়। আমরা গরীব মানুষ, আমাদের বাড়ি ভিটা ছাড়া আর কিছুই নেই। রাকিবের চিকিৎসা ও উন্নত চিকিৎসার জন্য দেশের বাহিরে নেওয়ার ক্ষমতা আমাদের নেই। তাই সমাজের বিত্তবান ও সারাবিশ্বে বিওবান এবং সমাজের সু-হৃদয়বান সকলের নিকট আর্থিক সহযোগিতা কামনা করছি। রাকিবকে তার মায়ের বিকাশ নাম্বার : ০১৭৫২-৫৯০৭০৩ এর মাধ্যমে এবং সোনালী ব্যাংক লি:, সালন্দর চৌধুরী হাট শাখার হিসাব নম্বর : ১৯০৬৭০১০০৮০২৭ (জাহানারা আক্তার) এর মাধ্যমে আর্থিক সহযোগিতা প্রদান করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!