1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
দুর্গাপুরে প্রতিপক্ষের হামলায় তছনছ পানবরজ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
শিরোনাম :

দুর্গাপুরে প্রতিপক্ষের হামলায় তছনছ পানবরজ

  • প্রকাশিত : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ২২৮ বার পঠিত

মিজান মাহী, দুর্গাপুর :  রাজশাহীর দুর্গাপুরে জমি নিয়ে দ্বন্দ্বের জের ধরে একটি পান বরজে হামলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এতে বরজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গত রোববার সন্ধ্যায় উপজেলার গোপালপুর সোনালপাড়ায় গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী পান বরজের মালিক ফেরদৌস আলী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। আজ সোমবার ক্ষতিগ্রস্ত পান বরজ পরিদর্শন করেছে থানার পুলিশ।

থানায় দায়ের করা লিখিত অভিযোগে জানা যায়, ৩৫ বছর ধরে গোপালপাড়া সোনালপাড়া এলাকায় ১৬ শতাংশ জায়গা ভোগদখল করে আসছিলেন একই গ্রামের ফেরদৌস। বর্তমানে ওই জমিতে পানবরজ রয়েছে। হঠাৎ করে ওই পানবরজে পাশের শিবপুর গ্রামের সেলিম উদ্দিন নামের এক ব্যক্তি তাঁর কিছু অংশ রয়েছে বলে দাবি করেন। এ নিয়ে গ্রামে একাধিক বার সালিশ বৈঠকে রায় প্রদান করা হয়েছে। কিন্তু গ্রাম্য সালিশের সেই রায় মানেন নি সেলিম। গত রোববার সন্ধ্যা ৭ টার দিকে সেলিম ও তাঁর চাচাতো ভাই কামাল, জামাল ও চাচা সোবাহান এবং রমজান সহ দলবল সঙ্গে নিয়ে দেশীয় অস্ত্র হাসুয়া, কুড়াল নিয়ে পানবরজে হামলা চালায়েছি বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এমনকি এ সময় পানবরজ কুপিয়ে পানগাছ, লগড় ও ওয়াশি বাঁশ তছনছ করে দেয়া হয়।

ঘটনায় ভুক্তভোগী ফেরদৌসের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেছেন। ভুক্তভোগী ফেরদৌস বলেন, তাঁর পুরো বরজে পানে ভর্তি ছিল। লোন ও দেনা করে পানবরজটি গড়ে তুলেছেন। কিন্তু হঠাৎ করে প্রতিপক্ষের লোকেরা হামলা চালিয়ে তাঁর পানবরজটি একেবারে তছনছ করে দিয়েছেন। এতে তাঁর ১০লাখ টাকার মত ক্ষতি হয়েছে বলে দাবি করেন। তিনি আরও বলেন, ৩৫ বছরধরে শ্বশুরের দেওয়া জমিটি ভোগদখল করে খাচ্ছিলাম। হঠাৎ পাশের গ্রামের সেলিম নামের এক ব্যক্তি সেই জমিতে তাঁর অংশ রয়েছে বলে দাবি করেন। এ নিয়ে গ্রামে একাধিকবার সালিশ হয়েছে। কিন্তু গ্রাম্য সালিশের সেই রায় তিনি মানেন নি। উল্টো পানবরজে হামলা করে বরজটি লন্ডভন্ড করে দিয়েছে।

এ বিষয়ে জানতে শিবপুর গ্রামের সেলিম উদ্দিনের মোবাইল ফোনে কল করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে কলটি কেটে দেন।

জানতে চাইলে দুর্গাপুর থানার উপপরিদর্শক (এসআই) বিজয় বলেন, অভিযোগের ভিত্তিতে ক্ষতিগ্রস্ত পানবরজ পদির্শন করেছি। বরজের পানগাছ, লগড় ও ওয়াশি উপড়ে ফেলা হয়েছে। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে এখনই বলা যাচ্ছে না। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!