1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
ঠাকুরগাঁওয়ে সুপ্রিয় রেশম কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে সুপ্রিয় রেশম কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ১০১ বার পঠিত

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও : দীর্ঘ ২১ বছর ধরে বন্ধ থাকা ঠাকুরগাঁও জেলায় অন্যতম মাঝারী শিল্প প্রতিষ্ঠান সুপ্রিয় রেশম কারাখানার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ৩ আগষ্ট বৃহস্পতিবার সকালে ফিতা কেটে কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি ।

সুপ্রিয় রেশম কারখানার আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সুপ্রিয় গ্রুপের ফাউন্ডার চেয়ারম্যান আলহাজ্ব মো: বাবলুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, ঠাকুরগাঁও জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহ: সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়,

সহ -সভাপতি মাহাবুবুর রহমান খোকন, ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, রংপুর আঞ্চলিক রেশম সম্প্রসারণ কার্যালয়ের উপ-পরিচালক মাহবুব উল হক, কারখানার জি.এম মো: বেলায়েত হোসেন, ঠাকুরগাঁও জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজসেবক মোদাচ্ছের হোসেন, ঠাকুরগাঁও জেলা ব্যবসায়ি সমিতির সভাপতি মো: ফরিদুল ইসলাম (ফরিদ), জেলা ব্যবসায়ি কল্যাণ সোসাইটির সাধারণ সম্পাদক মামুন অর রশিদ, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, রেশম চাষী সাইদুর রহমান বাবু, আমির হোসেন প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে কারখানার বিভিন্ন কর্মচারী, শ্রমিক, আ’লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও বিভিন্ন ব্যবসায়ি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, ১৯৭৭-৭৮ সালে বে-সরকারি সংস্থা আরডিআরএস ঠাকুরগাঁওয়ে এই রেশম কারখানাটি স্থাপন করে। ১৯৯৫ সালে রেশম কারখানাটি আধুনিকীকরণের কাজ শুরু হয়ে শেষ হয় ১৯৯৮ সালের ডিসেম্বরে। লোকসানের অজুহাতে ২০০২ সালের ৩০ নভেম্বর কারখানাটি বন্ধ ঘোষণা করা হয়। জমি, যন্ত্রপাতি ও কাচামাল সবই রয়েছে কারখানটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!