1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
কিলিয়ান এমবাপ্পে এখন ‘বম্ব স্কোয়াড’–এর সদস্য - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

কিলিয়ান এমবাপ্পে এখন ‘বম্ব স্কোয়াড’–এর সদস্য

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ৬১ বার পঠিত

রাজশাহী ট্রিবিউন ডেস্ক:কথাটা লিখেছে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’। ফুটবলে ‘বম্ব স্কোয়াড’ কথাটার একটা বিশেষ মানে আছে। সাধারণত অতি বেতনের খেলোয়াড়৷ যাঁরা প্রত্যাশা অনুযায়ী পারফর্রম তে পারেন না কিংবা ক্লাব আর যাঁদের দরকারি মনে করে না,তাঁদের যখন মূল দল থেকে আলাদা করে ফেলা হয়, তাঁদের ‘বম্ব স্কোয়াড’-এর সদস্য বলা হয়। এমবাপ্পের ক্ষেত্রে বিষয়টি বুঝিয়ে বলতে গিয়ে ‘দ্য অ্যাথলেটিক’ একটি শব্দ ব্যবহার করেছে ‘জেটিসনড’।

অর্থাৎ উড়োজাহাজ থেকে যা নিক্ষেপ করা হয় কিংবা যাকে ত্যাগ করা হয়। ফরাসি ক্লাবটি এখন জাপান ও দক্ষিণ কোরিয়া সফর করছে। দলের নিয়মিত সদস্যদের ছেড়ে আলাদা অনুশীলন করছেন এমবাপ্পে। পিএসজি অধিনায়ক একা নন, তাঁর সঙ্গে আছেন ইউলিয়ান ড্রাক্সলার, জর্জিনিও ভাইনালডাম লিয়ান্দ্রো পারেদেসরা। এসব খেলোয়াড় এখন পিএসজির সদর দরজার সামনে। অর্থাৎ ক্লাব তাঁদের ছেড়ে দেওয়ার কথা ভেবেই আলাদা করেছে এবং সম্ভবত তাঁরা কোচ লুইস এনরিকের পরিকল্পনায়ও নেই। ফ্রান্সে এমন বিচ্ছিন্ন দলকে নাকি ‘লফট’ বলা হয়। বাংলায় এর কাছাকাছি অর্থ ‘মাচা’। বোঝাই যাচ্ছে, এই মাচা পিএসজির মূল দল থেকে আলাদা।

বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে পিএসজি কেন সেই বিচ্ছিন্ন দলে অনুশীলনের জন্য পাঠিয়েছে, সে কারণ এত দিনে সবার জানা। কিছুদিন আগে এমবাপ্পে পিএসজিকে জানিয়েছেন, ২০২৪ সালে চুক্তি শেষ হয়ে যাওয়ার পর তিনি ক্লাব ছাড়তে চান। অর্থাৎ এমবাপ্পে পিএসজি ছাড়তে চান ‘ফ্রি এজেন্ট’ হিসেবে। যে খেলোয়াড়ের পেছনে এত বিনিয়োগ, সে খেলোয়াড়ই যদি ফ্রি এজেন্ট হিসেবে চলে যান,তাহলে ক্লাবের কী লাভ?
সূত্র : প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!