1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
সাবেক এমপি আকরাম হোসেনের গণসংযোগ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
শিরোনাম :

সাবেক এমপি আকরাম হোসেনের গণসংযোগ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ৮১ বার পঠিত

উজ্জ্বল কুমার সরকার( নওগাঁ জেলা প্রতিনিধিঃ)::নওগাঁ জেলা মহাদেবপুর উপজেলাধীন উত্তরগ্রাম ইউনিয়নের উত্তরগ্রাম পুরাতন হাটখোলা মাঠে উত্তরগ্রাম ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সাবেক আওয়ামীলীগ সভাপতি আওয়ামী নেতা মো: আ: সামাদের সভাপতিত্বে পথসভার মাধ্যমে শুরু হয় নৌকার পক্ষে ভোট প্রচারাভিযানের অংশ আজকের দিনের প্রথম কার্যক্রম। উপস্থিত আওয়ামী জনতার উদ্যেশ্যে বলি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে প্রণিত বাংলাদেশের সংবিধানে আপনাদেরকে মানে দেশের জনগণকে দেশের মালিক হিসেবে স্বীকৃতি দিয়ে গেছেন। কিন্তু আপনারা আপনাদের নিজেদের অধিকার সম্পর্কে পূর্বে থেকেই অবগত থাকতেন তবে বাংলাদেশ সংবিধানে বঙ্গবন্ধুর অবদানের কথাগুলো বলতে আমার সুবিধা হতো। আওয়ামীলীগ ক্ষমতায় এলে দেশের জনগন তাদের অধিকার ফিরে পায়।পক্ষান্তরে বিএনপি সরকার বারে বারে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করার চেষ্টাই করেছে।

বাংলাদেশ সংবিধানের আলোকে মানুষের মৌলিক অধিকার সম্পর্কে উল্লেখ করতে গিয়ে বলি- জাতীয়তাবাদ,সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্ম নিরপেক্ষতা সংবিধানের চারটি মৌলিক বিষয়াবলী। সংবিধানের এই চারটি স্তম্ভকে রাষ্ট্র পরিচালনার মূলনীতি বলে। যা হোক আমি এমপি নির্বাচিত হলে সংবিধানের কয়েকটি অনুচ্ছেদের মূলকথাগুলো মহাদেবপুর-বদলগাছীতে বাস্তবায়নের অঙ্গীকার করছি। সেগুলো হলো, সংবিধানের অনুচ্ছেদ ১৩ মালিকানার নীতিমালা। যেখানে ক.সরকারী,খ.বেসরকারী এবং গ. সমবায় মালিকানার নীতিমালার কথা বলা হয়েছে। অনুচ্ছেদ ১৪ মোতাবেক কৃষক,শ্রমিক সহ সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোর বৈষম্য ও শোষন থেকে সুরক্ষা প্রদান করব। অনুচ্ছেদ ১৫ তে বলা আছে খাদ্য,বস্ত্র,বাসস্থান,শিক্ষা,চিকিৎসা ও বিনোদনের কথা। সেগুলো নিশ্চিত করতে রাষ্ট্রীয় ক্ষমতাকে ব্যবহার করব ।

অনুচ্ছেদ ১৬ অনুযায়ী গ্রামীণ উন্নয়ন সহ কৃষিতে সমবায় ভিত্তিক বিপ্লব ঘটাবো।বিদ্যুতায়নের জন্য সোলার প্যানেলের সাহায্যে পরিবেশ বান্ধব কুটির শিল্প,ডিজিটাল সেন্টার নির্মান এবং শিক্ষা,স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন গ্রামীণ জীবনে ঘটাবো।যেন শহর ও গ্রামের মধ্যে সুযোগ সুবিধার বৈষম্য কমে যায়। সংবিধানের অনুচ্ছেদ ১৮ (১) অনুযায়ী সুপেয় পানি, স্বাস্থ্যসম্মত স্যানিটেশন,জনস্বাস্থ্য ও পুষ্টির উন্নয়ন সাধন করব এবং যুবকদের ক্রিড়া বিষয়ক উন্নয়ন করব। সমাজের উন্নয়নের স্বার্থে বাধ্যতামূলক শিক্ষা ও ব্যবহারিক শিক্ষা ছোটবেলায় শিশুকে প্রদান করব এবং প্রতিটি গ্রামে দরিদ্র পরিবারের শিশুদের যাতে আলোর অভাবে পড়াশুনা ব্যাহত না হয়, সেজন্য একটি করে সোলার প্যানেল ভিত্তিক পাঠ্যকেন্দ্র ও ব্যাবহারিক শিক্ষাকেন্দ্র গড়ে তুলব। উত্তরগ্রাম পুরাতন হাটখোলা থেকে বাদ মাগরিব আমরা পৌঁছাই শিবরামপুর মাদ্রাসা মোড়ে। বিশাল এই মোড়ের প্রত্যেকটি দোকানীর সাথে সময় নিয়ে মতবিনিময় করি এবং বর্তমান সরকারের সাফল্য তুলে ধরে আগামী দ্বাদশ নির্বাচনে আবারও নৌকার বিজয় নিশ্চিত করতে ভোট প্রার্থনা করি। সেখান থেকে আমরা পৌঁছাই হলাকুড়ি মোড়ে। সেখানেও প্রতিটি দোকানীর সাথে মতবিনিময় করে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানাই। উত্তরগ্রাম ইউনিয়নের সর্বস্তরের মানুষের মাঝে তৃণমূলের নেতাকর্মীদের নৌকার পক্ষে ভোট অভিযানের নিরলস প্রচেষ্টা চালানোর নিমিত্তে মতবিনিময় করি।

আজকের অভিযানে অংশ নেয়া বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক তৃণমূলের আওয়ামী নেতাকর্মীরা হলেন, উত্তরগ্রাম ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক মো: আ: জলিল,২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি মো: হাবিবুর রহমান, ২ নং ওয়ার্ডের যুবলীগ নেতা মো: রুবেল হোসেন, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: হাফিজুল ইসলাম,৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ সভাপতি মো: আ: লতিফ, ৮ নং ওয়ার্ড কৃষকলীগের সাধারণ সম্পাদক মো: ফারুক হোসেন, ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি মো: আশরাফুল ইসলাম,উত্তরগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহ সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন,ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক মো: আ: সালাম,ইউনিয়ন আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক মো: মেহেদী হাসান,ইউনিয়ন যুবলীগের সভাপতি মো: মাসুদ রানা,এনায়েতপুর ইউনিয়ন ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শ্রীপতি চন্দ্র মন্ডল,এনায়েতপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, ইউনিয়ন যুবলীগ নেতা মো: মিজানুর রহমান ও মো: সোহাগ, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো: শিহাব , চেরাগপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আলহাজ্ব আ: রশিদ, মহাদেবপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো: সাখাওয়াতহোসেন,ইউনিয়ন যুবলীগ নেতা মো: রাসেল হাসান ও রানা মোর্শেদ ,ইউনিয়ন আওয়ামীলীগের বণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো: ইউনুছার রহমান হেবজুল, মহাদেবপুর উপজেলা যুবলীগ নেতা মো: আ: সালাম ও জাহাঙ্গির আলম, উপজেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক কাজী নূরুজ্জামান বেলাল, উপজেলা কৃষকলীগের অর্থ সম্পাদক মো: রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য মো: মাসূদুর রহমান মাসুদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!