1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
দ্বি-চক্রযানের ভ্রমণ গল্প - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
শিরোনাম :

দ্বি-চক্রযানের ভ্রমণ গল্প

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ১৭৯১ বার পঠিত

জাহিদ ইকবাল, নওগাঁ প্রতিনিধি : ভ্রমণের নেশায় প্রকৃতির টানে প্রাকৃতিক সৌন্দর্য, জাতীয় উদ্যান,চিরসবুজ মাঠ-ঘাট,আম বাগান কিংবা আঁকাবাঁকা মেঠো পথ ধরে আবার কখনো পিচঢালা রাস্তা বরেন্দ্রভূমির বেশ কিছু উপজেলায় ঘুরাঘুরি করেন শিক্ষা ক্যাডারের নিয়োজিত ভ্রমণ পিয়াসু শিক্ষকবৃন্দ। নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক (রাষ্টবিজ্ঞান) আলমগীর কবীরের নেতৃত্বে, মো মনোয়ার হোসেন, প্রভাষক(অর্থনীতি) ও মো এমদাদুল হক,প্রভাষক(দর্শন) তাঁরা তিন জন শিক্ষক নিয়মিত এমন সাইকেল ভ্রমণ করেন এবং যে উপজেলায় ভ্রমণে যান উক্ত উপজেলার সাইক্লিস্ট শিক্ষার্থীরা যোগ দেয় ওনাদের দলে।

সচারাচর মোটরসাইকেল, মাইক্রোবাস বাস কিংবা ট্রেনে ভ্রমণ করেন এই প্রজন্মের পর্যটক, শিক্ষার্থীরা,যা অনেক ব্যায়বহুল ও ইচ্ছে মতো প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায় না, এমন ভ্রমণে । সেই চিন্তা থেকে নওগাঁ জেলার ধামইরহাট, পত্নীতলা, বদলগাছী, মহাদেবপুর, সাপাহার, পোরশা,মান্দাসহ আশেপাশের বেশ কিছু উপজেলার দর্শনীয় স্থান, ইতিহাস ঐতিহ্য, সভ্যতা সাংস্কৃতি প্রত্নতাত্তিক নিদর্শন ও জনগুরুত্বপূর্ণ স্থানে ভ্রমণ করেন। শারিরীক ও মানসিক ভাবে সুস্থ থাকা ও সৌন্দর্য কে কাছ থেকে উপভোগ করাই সাইকেল ভ্রমণের উদ্দেশ্য আলাপচারিতায় এমনটিই বলছিলেন সাইকেল ভ্রমণ পিয়াসু আলমগীর কবীর।

স্মার্ট ফোনের স্কিনে চার দেয়ালের মধ্যে বন্দী না থেকে। বাড়িতে থাকা দ্বি-চক্রযানটি নিয়ে প্রকৃতির অপরূপ লীলাভূমি ভ্রমণে তারুণ্য, যুব সমাজ ও ভ্রমণ পিয়াসুদের আন্তঃউপজেলা, জেলা ভিত্তিক দলে সাইকেল ভ্রমণে উৎসাহ দিতে বেশ কিছু উদ্যোগ নেওয়া যেতে পারে বলে জানান এই সাইকেল ভ্রমণের দল।

One response to “দ্বি-চক্রযানের ভ্রমণ গল্প”

  1. ড. লোকনুজ্জামান আহম্মেদ says:

    আমাদের নজিপুর সরকারি কলেজের ভ্রমণ পিপাসু ক্যাডার কর্মকর্তাগণের দ্বি-চক্রযানের ভ্রমণ কাহিনী পত্রিকায় পড়ে ভালো লাগলো। এই ক্যাডার কর্মকর্তাগণের ভ্রমণ কাহিনী শুধুমাত্র দি-চক্রযানের মধ্যেই সীমাবদ্ধ নয় তারা হাতে সময় পেলেই দেশের বিভিন্ন সৌন্দর্যমন্ডিত স্থানে ভ্রমণ করে থাকেন। তাদের এই ভ্রমণ করার ইচ্ছা ও আগ্রহ অটুট থাকুক এই কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!