1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে টিসিবির চালসহ পণ্য পাচ্ছেন ১৮ হাজার ৭৩১ পরিবার - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
শিরোনাম :

তানোরে টিসিবির চালসহ পণ্য পাচ্ছেন ১৮ হাজার ৭৩১ পরিবার

  • প্রকাশিত : বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ২৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে ফ্যামিলি কার্ডধারীদের জন্য ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। এ উপজেলার ১৮ হাজার ৭৩১ জন কার্ডধারীরা ৫ কেজি চালের সঙ্গে তেল ও ডাল কিনতে পারছেন।
বুধবার (১৯ জুলাই) বেলা সাড়ে ১০টায় উপজেলার তালন্দ ইউনিয়ন পরিষদে নতুন এই কার্যক্রম উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিল্লাল হোসেন। এ সময় তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ টি এম কাওছার আহম্মেদ ছাড়াও ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।
সারা দেশের ন্যায় তানোরে দুই পৌরসভা ও সাত ইউনিয়নে এই কার্যক্রমে টিসিবির ডিলাররা নির্ধারিত দিন ও সময়ে পণ্য বিতরণ করবেন। একজন কার্ডধারী ২০০ টাকায় দুই লিটার সয়াবিন তেল, ১২০ টাকায় দুই কেজি মসুর ডাল এবং ১৫০ টাকায় পাঁচ কেজি চাল কিনতে পারবেন।
উদ্বোধনী অনুষ্ঠান ইউএনও বিল্লাল হোসেন বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের পর শুরু হয় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এতে সারা বিশ্বে নিত্যপণ্যের দাম অস্বাভাবিকভাবে বাড়ে। এ অবস্থা থেকে দেশের নিম্নআয়ের মানুষকে সহযোগিতার জন্য এক কোটি পরিবারের মধ্যে স্বল্পমূল্যে পণ্য বিক্রির সিদ্ধান্ত নেয় সরকার। এ ছাড়া সরকারের ওএমএস, খাদ্যবান্ধব কর্মসূচি এবং জেলেদের জন্য বিশেষ খাদ্য সহায়তা চলমান আছে।’
তিনি আরও বলেন,’টিসিবির লক্ষ্য এ কার্যক্রমে সাধারণ মানুষকে যুক্ত করা। প্রধানমন্ত্রীর নির্দেশেই নিত্যপণ্যের সঙ্গে চাল দেওয়া হচ্ছে, যাতে জনসাধারণ উপকৃত হয়। এ সময় তিনি টিসিবির কার্যক্রম সুষ্ঠু সুন্দরভাবে বাস্তবায়নে সচেতন সকলকে ভূমিকা রাখার আহ্বান জানান।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!