1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
অ্যাড. মতিয়র রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

অ্যাড. মতিয়র রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত

  • প্রকাশিত : রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ৩২ বার পঠিত

রুমান শাহরিয়ার,জামালপুর জেলা প্রতিনিধিঃ-:জামালপুরের সরিষাবাড়ীতে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ রাজনৈতিক কর্মী অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকারের ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।রবিবার(১৬ই জুলাই) কালো ব্যাচ ধারণ করে পুষ্পস্তবক অর্পন,কবর জিয়ারত ও ইয়াতিমদের মাঝে খাবার বিতরনের মাধ্যমে দৌলতপুর তার নিজ গ্রামের বাড়িতে মৃত্যুবার্ষিকী পালিত হয়।

মরহুম অ্যাডভোকেট মতিয়র রহমান তালকদার জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার দৌলতপুর গ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারে ১৯৩৪ সালের ০১লা নভেম্বর জন্মগ্রহণ করেন এবং তাঁর দীর্ঘ ৭৪ বছরের বর্ণাঢ্য রাজনৈতিক, সামাজিক এবং ব্যক্তিগত কর্মময় জীবনের পরিসমাপ্তি ঘটে ২০০৮ সালের ১৬ জুলাই। এই দিনে তিনি মৃত্যুবরণ করেন।এছাড়াও তিনি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,জামালপুর আওয়ামী রাজনীতির কিংবদন্তী,জেলা আওয়ামীলীগের সভাপতি,জামালপুর জেলা আইনজীবি সমিতির ৬ বারের সভাপতি, জামালপুর আইন মহাবিদ্যালয় এর প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির অন্যতম সদস্য ছিলেন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে অ্যাভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের উদ্যোগে আজ সকালে দৌলতপুর গ্রামে নিজ বাড়িতে মরহুমের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত, কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল এবং এতিম শিশু ও অসহায় দুস্থ মানুষের মাঝে খাদ্য বিতরণ করা হয়। মরহুমের জ্যৈষ্ঠপুত্র মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি মোঃ মাহমুদ হাসান তালুকদার এবং কনিষ্ঠপুত্র সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাক্তার মোঃ মুরাদ হাসান এমপি। এসময় মরহুমের কনিষ্ঠপুত্র সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাক্তার মোঃ মুরাদ হাসান এমপি, পৌর কাউন্সিলর শাখাওয়াত আলম মুকুল,একে এম আশরাফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধাগণ,অ্যাভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের সকল সদস্য,দৌলতপুর উচ্চ বিদ্যালয় ও অ্যাডভোকেট মতিউর রহমান কলেজ এর শিক্ষকবৃন্দ, গ্রামবাসী সহ অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।এসময় মরহুমের কনিষ্ঠপুত্র সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাক্তার মোঃ মুরাদ হাসান এমপি সকলের কাছে তার মরহুম বাবার জন্য দোয়া কামনা করেন,যেন মহান আল্লাহ রাব্বুল আলামীন তার মরহুম বাবাকে জান্নাতুল ফেরদৌস দান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!