1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোরে রাস্তা নির্মাণ নিয়ে বিরোধ নিষ্পত্তি করলেন ইউএনও - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

তানোরে রাস্তা নির্মাণ নিয়ে বিরোধ নিষ্পত্তি করলেন ইউএনও

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ৩৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ গ্রামের প্রায় ২৬২ মিটার একটি হেরিং বোন বন্ড (এইচবিবি) রাস্তা তৈরি করাকে কেন্দ্র করে বিরোধের নিষ্পত্তি হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) বিকেলে এ বিরোধ নিষ্পত্তি করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বিল্লাল হোসেন। ফলে ওই রাস্তা নির্মাণে এখন আর কোন বাধা থাকলো না। উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।
এ সময়ে কামারগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বী ফরহাদ, ইউপি সদস্য তোফায়েল হোসেনসহ এলাকার গন্যমান্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।
স্থানীয়রা জানান, উপজেলার কামারগাঁ ইউনিয়নের কামারগাঁ বাজার হতে গ্রামের মাইনুল ইসলাম হিটলারের বাড়ি পর্যন্ত প্রায় ২৬২ মিটার দৈর্ঘ্যের একটি রাস্তা নির্মাণ করা নিয়ে এলাকাবাসী বিভক্ত হয়ে পড়ে। এই গ্রামের কয়েকটি পরিবারের মানুষের যাতায়াতের কোনো পাকা রাস্তা ছিল না। দীর্ঘদিন ধরে তাদের এই ভোগান্তি ছিল নিত্যসঙ্গী। এই ভোগান্তি লাঘবে সরকারি বরাদ্দে স্থানীয় ইউপি চেয়ারম্যান রাস্তা নির্মাণের কাজ হাতে নেয়। সাত ফিট চওড়া রাস্তা নির্মাণের কথা থাকলেও তা হচ্ছে না। এমনকি স্থানীয় দুই ব্যক্তি সরকারি জায়গায় রাস্তা নির্মাণে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে দিনে দিনে উত্তেজনা বাড়তে থাকে। গ্রামবাসীর পারস্পরিক সম্পর্কের অবনতি ছাড়াও অপ্রীতিকর ঘটনার আশঙ্কা দেখা দেয়। অবশেষে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে এই দুর্ভোগ থেকে মুক্তি মিলল। ভেদাভেদ ভুলে সৃষ্টি হলো সম্প্রতি।
ইউএনও বিল্লাল হোসেন বলেন, ওই রাস্তা নির্মাণ নিয়ে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা ছিল। বিষয়টি পর্যবেক্ষণ করে আজ উভয় পক্ষকে সরেজমিনে ডেকে সুষ্ঠু ও সুন্দর সমাধান করে দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এলাকাবাসীর চলাচলের সুবিধার্থে রাস্তাটি নিয়ম মেনে নির্মাণের কাজ হবে। গ্রামবাসীর মাঝে এখন সম্প্রীতির বন্ধন ও আনন্দ বিরাজ করছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!