1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
লাল-সবুজ মরিচে উদ্ভাসিত জাতীয় পতাকা - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন

লাল-সবুজ মরিচে উদ্ভাসিত জাতীয় পতাকা

  • প্রকাশিত : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৪৪ বার পঠিত

মিজানুর রহমান : রাজশাহীর তানোরে চাষাবাদে আধুনিকায়ন ও নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিতি করার লক্ষে আয়োজিত কৃষি মেলায় একটি স্টলে লাল-সবুজ মরিচ দিয়ে ফুটিয়ে তোলা হয়েছিল বাংলাদেশের জাতীয় পতাকা। তিন দিনের এই আয়োজনের শেষ দিন ছিল শুক্রবার।
এরআগে গত বুধবার অনুষ্ঠানিকভাবে এই আয়োজনের উদ্বোধন করেন রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।
উপজেলা পরিষদ চত্বরে কৃষি অফিসের পাশে আয়োজিত মেলায় ব্যক্তিক্রমী এই উদ্যোগ নেন, উপজেলা কৃষি অফিসার সাইফুল্লাহ আহম্মদ সহ অফিসের অন্যান্যরা।
আয়োজকরা জানান, ৫ ফুট দৈর্ঘ্য ও ৪ ফুট সবুজ প্রস্থ এবং ১ ফুট বৃত্তের লাল পতাকা তৈরিতে ব্যবহার করা হয়েছে প্রায় হাজারখানেক কৃষকের জমিতে উৎপন্ন করা লাল ও সবুজ রঙের মরিচ।
সরেজমিনে দেখা যায়, বড় বড় লাউ, সরিষা গাছ, পেঁপেসহ অসময়ের তাল দর্শনার্থীদের আকৃষ্ট করছে। এছাড়া কৃষি পণ্য প্রদর্শনীর সামনে বিভিন্ন বীজ দিয়ে তৈরি উপজেলার মানচিত্রসহ ফসল উৎপাদনের দৃশ্য সব বয়সী মানুষ ঘুরে ঘুরে উপভোগ করেছেন।
উপজেলা কৃষি কর্মকর্তা অফিসার সাইফুল্লাহ আহম্মদ বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তার এই স্বপ্ন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছেন। বঙ্গববন্ধু ও তার স্বপ্নের সোনার বাংলা হৃদয়ে ধারণ করতেই ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় এমন আয়োজন করা হয়েছে।”
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ বলেন, “তানোরে এবারের কৃষি মেলায় লাল ও সবুজ মরিচ দিয়ে তৈরি করা হয়েছিল বাংলার মুখ। সেই সঙ্গে দেশের উন্নয়নচিত্রগুলো কৃষি পণ্যের মাধ্যমেও তুলে ধরা হয়েছিল। এই ব্যতিক্রমী উদ্যোগ নতুন প্রজন্মের মনে দেশপ্রেম জাগ্রত করবে বলে তার বিশ্বাস।
উল্লেখ্য, সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় অনুষ্ঠিত তানোরের কৃষি মেলায় প্রায় ৩০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছিল।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!