1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
বিশ্বকাপের আগে সেরা ফর্মে মেসি - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

বিশ্বকাপের আগে সেরা ফর্মে মেসি

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ১০৬ বার পঠিত

তানোরবার্তা ডেস্ক : ইউরোপের বড় ক্লাবগুলোর জন্য যা দুঃসংবাদ, পিএসজি ও আর্জেন্টিনার জন্য সেটাই দারুণ সুসংবাদ হয়ে এসেছে। কারণ ফরাসি জায়ান্টদের জার্সিতে ‘বার্সেলোনা’ লেভেলের ফর্মে দেখা যাচ্ছে লিওনেল মেসিকে।
মেসি যে দুর্দান্ত ফর্মে আছেন, তার এক ঝলক দেখা গেল গতকাল রাতে। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে ইসরায়েলি ক্লাব মাকাবি হাইফাকে ৭-২ গোলে হারিয়েছে পিএসজি। ম্যাচটি জিতে শেষ ষোলোয় পা রেখেছে ফরাসি জায়ান্টরা। ম্যাচে প্যারিসিয়ানদের আক্রমণভাগের ‘এমএনএম’ ত্রয়ী একসঙ্গে জ্বলে উঠেছেন। তবে সব আলো কেড়ে নিয়েছেন মেসি।
মাকাবি হাইফার বিপক্ষে ফিরতি লেগে জোড়া গোল করেছেন আর্জেন্টাইন তারকা; সতীর্থদের দিয়ে করিয়েছেনও দুই গোল। চলতি আসরে এ পর্যন্ত ৪ ম্যাচ খেলে ৪ গোল করেছেন তিনি। তার ঝুলিতে আছে ৩টি অ্যাসিস্টও। গত মৌসুমে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নেওয়ার আগে পিএসজির জার্সিতে ৭ ম্যাচ খেলে মেসি করেছিলেন ৫ গোল, অ্যাসিস্ট শূন্য।
লিগ ওয়ানেও দারুণ ফর্ম ধরে রেখেছেন মেসি। এখন পর্যন্ত চলতি মৌসুমে ১১ ম্যাচে তার গোলসংখ্যা ৬টি, অ্যাসিস্ট ৯টি। গত মৌসুমে ২৫ ম্যাচ খেলে করেছিলেন ৬ গোল এবং ১৫টি অ্যাসিস্ট। মেসির মতো খেলোয়াড়ের সঙ্গে যা বেমানান ছিল। এবার তা মৌসুমের প্রথম ভাগেই অবশ্য গতবারের ঘাটতি পূরণ করে ফেলেছেন তিনি।
গত মৌসুমের বাজে পারফরম্যান্সের কারণে এবারের ব্যালন ডি’অরে সেরা ৩০-এ নাম ছিল না মেসির। অথচ রেকর্ড সাতবারের ব্যালন ডি’অরজয়ী তিনি। কিন্তু বার্সা ছেড়ে পিএসজিতে গিয়ে মানিয়ে নিতে হিমশিম খেতে হয়েছে তাকে। ছিল ইনজুরির সমস্যাও। সবমিলিয়ে গত মৌসুমে নিজের ছায়া হয়ে ছিলেন তিনি।
তবে সময়মতোই জ্বলে উঠেছেন ‘খুদে জাদুকর’। এর পেছনে কারণ হিসেবে ধরা হচ্ছে কয়েকটি বিষয়কে। প্রথমত, প্যারিসে ভালোভাবেই মানিয়ে নিতে পেরেছেন তিনি। তার পরিবার তথা স্ত্রী ও সন্তানরা নতুন পরিবেশের সঙ্গে মিশে গেছেন। যা মেসির মাঠের পারফরম্যান্সের ওপর প্রভাব ফেলেছে।
দ্বিতীয়ত, শারীরিকভাবে এখন বেশ ভালো অবস্থায় আছেন মেসি। ২০২১-২২ মৌসুমে তাকে চোটের সঙ্গে লড়তে হয়েছে। এছাড়া ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জেতার পর কিছুদিন ছুটিতেও ছিলেন তিনি। ফলে পিএসজির প্রাক-মৌসুম প্রস্তুতির অংশ হতে পারেননি মেসি।
গত মৌসুমে পিএসজির প্রথম দুই ম্যাচ বেঞ্চে বসেই দেখতে হয়েছে মেসিকে। এরপর ২০২১ সালের ২৯ আগস্ট নতুন ক্লাবের হয়ে মাঠে নামেন তিনি। এরপর সেপ্টেম্বরে হাঁটুর ইনজুরির কারণে আরও দুই ম্যাচ মিস করেন। আর অক্টোবরে ফের হাঁটুর সমস্যায় খেলতে পারেননি আরও ৩ ম্যাচ।
গত মৌসুমে আরও সমস্যা ছিল, কিন্তু এবার দুঃসময় পেছনে ফেলে ঘুরে দাঁড়িয়েছেন মেসি। মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন সদর্পে। পিএসজির অঘোষিত নেতাও হয়ে উঠেছেন এরইমধ্যে। দুই সুপারস্টার সতীর্থ নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পেকে ছাপিয়ে গেছেন তিনি। সবমিলিয়ে মেসির আছেন সেরা ফর্মে, যা কাতার বিশ্বকাপের আগে আর্জেন্টিনার জন্য বড় ধরনের সুসংবাদ। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপটা রাঙিয়ে দিতে মেসিরও নিশ্চয় তর সইছে না। সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!