1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
তানোর কেন্দ্রের ফলেই মীর ইকবালের গলায় জয়ের মালা - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
শিরোনাম :

তানোর কেন্দ্রের ফলেই মীর ইকবালের গলায় জয়ের মালা

  • প্রকাশিত : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ১২২ বার পঠিত

মিজানুর রহমান, তানোর : রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে মাত্র ৩২ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। হাড্ডাহাড্ডি লড়ায়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দলের বহিস্কৃত নেতা ও মোটরসাইকেল প্রতীকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান আক্তার। ভোটগ্রহণ শেষে পযায়ক্রমে কেন্দ্রভিত্তিক ফলাফলের কখনও মীর ইকবাল এগিয়েছিল কখনও ছিল আখতারুজ্জামান। তবে নয়টি কেন্দ্রের মধ্যে একমাত্র তানোর উপজেলা কেন্দ্রে ২৯ ভোট বেশি পেয়ে মীর ইকবালের গলায় জয়ের মালা পরেছেন বলে দাবী করছেন স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।
১৭ অক্টোবর সোমবার দুপুর ২টায় ভোট গ্রহণ শেষে রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা বিভিন্ন ভোটকেন্দ্র থেকে প্রিজাইডিং অফিসারদের পাঠানো ভোটের ফলাফল ঘোষণা করতে থাকে। এতে দেখা যায়, গোদাগাড়ী উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল ভোট পেয়েছেন ৬৮টি ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আখতারুজ্জামান আক্তার পেয়েছেন ৭৪ ভোট, দুর্গাপুরে মীর ইকবাল পেয়েছেন ৫৫ ভোট ও আখতারুজ্জামান পেয়েছেন ৫১ ভোট, পুঠিয়ায় মীর ইকবাল পেয়েছেন ৪৫ ভোট ও আখতারুজ্জামান পেয়েছেন ৪৯ ভোট, তানোরে মীর ইকবাল পেয়েছেন ৭৩ ভোট ও আখতারুজ্জান পেয়েছেন ৪৪ ভোট, চারঘাটে মীর ইকবাল পেয়েছেন ৪৮ ভোট ও আখতারুজ্জামান পেয়েছেন ৪২ ভোট, পবায় মীর ইকবাল পেয়েছেন ৮১ ভোট ও আখতারুজ্জামান পেয়েছেন ৮৮ ভোট, বাঘায় মীর ইকবাল পেয়েছেন ৭১ ভোট ও আখতারুজ্জামান পেয়েছেন ৪৯ ভোট, মোহনপুরে মীর ইকবাল পেয়েছেন ৪৫ ভোট ও আখতারুজ্জামান পেয়েছেন ৪৮ ভোট এবং বাগমারায় মীর ইকবাল পেয়েছেন ১১২ ভোট ও আখতারুজ্জামান পেয়েছেন ১২১ ভোট। তবে সর্বমোট নয়টি কেন্দ্রের মধ্যে তানোর উপজেলা কেন্দ্রে মীর ইকবাল ২৯ ভোট বেশি পান। তুমুল প্রতিযোগিতাপূর্ণ এ ভোটে মাত্র ৩২ ভোটে জয় পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। সোমবার দুপুরে রাজশাহী জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচন রিটার্নিং কর্মকর্তা আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল কাপ-পিরিচ প্রতীকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৫৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার পেয়েছেন ৫৬৬ ভোট। এছাড়াও বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল পেয়েছেন (তালগাছ) ৭ ভোট এবং আফজাল হোসেন (আনারস) ৪ ভোট পেয়েছেন।
এদিকে, তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, নয়টি কেন্দ্রের মধ্যে তানোর কেন্দ্রে মীর ইকবাল ২৯ ভোট বেশি পেয়েছেন। এটা আমাদের তানোরবাসীর গর্বের বিষয়। স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর একান্ত প্রচেষ্টায় আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান ও সাধারণ সদস্য এবং সংরক্ষিত নারী সদস্য প্রার্থীরাও বিপুল ভোটে এ কেন্দ্রে জয়ী হয়েছেন বলেও দাবী করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!