1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
ট্যুরিস্ট পুলিশ প্রধানের দায়িত্ব নিলেন হাবিবুর রহমান - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

ট্যুরিস্ট পুলিশ প্রধানের দায়িত্ব নিলেন হাবিবুর রহমান

  • প্রকাশিত : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ১০৪ বার পঠিত

তানোরবার্তা ডেস্ক : ট্যুরিস্ট পুলিশের প্রধান হিসেবে যোগ দিয়েছেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (চলতি দায়িত্ব) হাবিবুর রহমান। মঙ্গলবার (১১ অক্টোবর) বিকেলে আনুষ্ঠানিকভাবে তিনি এ দায়িত্ব বুঝে নেন। একইদিন দুপুরে তিনি ঢাকা রেঞ্জ ডিআইজির পদ থেকে বিদায় নেন।

ট্যুরিস্ট পুলিশ জানিয়েছে, আনুষ্ঠানিকভাবে ট্যুরিস্ট পুলিশের দায়িত্ব গ্রহণ করেছেন হাবিবুর রহমান। তিনি ট্যুরিস্ট পুলিশের সদরদপ্তরে পৌঁছালে তাকে স্বাগত জানান ডিআইজি ইলিয়াছ শরীফ। এসময় ট্যুরিস্ট পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর হাবিবুর রহমান ট্যুরিস্ট পুলিশের কনফারেন্স রুমে বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং বিভিন্ন দিকনির্দেশনা দেন।

সোমবার (১০ অক্টোবর) হাবিবুর রহমানকে নতুন দায়িত্ব দিয়ে এক প্রজ্ঞাপন জারি করে সরকার। এতে বলা হয়, ঢাকা রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. হাবিবুর রহমানকে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (চলতি দায়িত্বে) হিসেবে বদলি করা হলো। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে।

এর আগে ট্যুরিস্ট পুলিশ প্রধানের দায়িত্বে ছিলেন অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। বর্তমানে তিনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধানের দায়িত্ব পালন করছেন। ১৬ আগস্ট এক প্রজ্ঞাপনে মোহাম্মদ আলীকে সিআইডি প্রধানের দায়িত্ব দেয় সরকার।

এদিকে, দীর্ঘ প্রায় সাড়ে তিন বছরের দায়িত্ব পালন শেষে ঢাকা রেঞ্জ ডিআইজির পদ থেকে মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে বিদায় নেন হাবিবুর রহমান। দুপুরে রীতি মেনে আড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে তাকে বিদায়ী সংবর্ধনা জানানো হয়। দীর্ঘদিন একসঙ্গে কাজ করার আবেগ ধরে রাখতে না পেরে তার অনেক সহকর্মী অশ্রুসিক্ত হন।

হাবিবুর রহমান মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দেন। শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সব শহীদ সদস্যের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করেন। ঢাকায় ফেরার পথে দুপুর ১২টার দিকে মাদারীপুরের শিবচর থানায় নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন।

হাবিবুর রহমান ১৭ তম বিসিএসে পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন। কর্মক্ষেত্রে সততা, সাহসিকতা, দক্ষতা আর সময়োপযোগী ও দূরদর্শী নেতৃত্বগুণের কারণে এরই মধ্যে সুখ্যাতি পেয়েছেন তিনি। তিনবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও দুইবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। ১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন পুলিশের এই কর্মকর্তা।

সূত্র : জাগো নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!