1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
সিরিজ বোমা হামলায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

সিরিজ বোমা হামলায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ

  • প্রকাশিত : বুধবার, ১৭ আগস্ট, ২০২২
  • ৯৭ বার পঠিত

তানোরবার্তা ডেস্ক : দেশব্যাপী সিরিজ বোমা হামলায় জড়িতদের বিচারের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন হয়।

মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা লীগ ও বঙ্গবন্ধু সৈনিক লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বুধবার বিকেলে মহানগরীর কুমারপাড়া দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে মহানগর আওয়ামী লীগ। মিছিলটি নগরের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাহেববাজার জিরোপয়েন্টে বিক্ষোভ সমাবেশ করা হয়।

এতে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নূরুল ইসলাম সরকার আসলাম, মীর ইশতিয়াক আহমেদ লিমন।

এছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার নেতৃত্বে আলাদাভাবে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় একযোগে বোমা হামলা চালায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। এ ঘটনায় দুইজন নিহত ও ১০৪ জন আহত হন। এ ঘটনায় দায়েরকৃত ১৫৯টি মামলার প্রতিবেদন আদালতে জমা দিয়েছে তদন্ত কর্মকর্তা। কিন্তু ঘটনার ১৭ বছর পূর্ণ হলেও অপরাধীদের বিচার নিশ্চিত করতে পারেনি সরকার। কর্মসূচি থেকে জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবি জানানো হয়। এতে প্রশাসন ব্যর্থ হলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়ার কথা জানান বক্তারা।

সমাবেশে আওয়ামী লীগ নেতারা বলেন, এই দেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই। দেশবিরোধী অপশক্তি ও তার দোসরদের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থাকবে।

 

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!