1. admin@rajshahitribune24.com : admin :
  2. rajshahitribune192@gmail.com : editor man : editor man
বীর মুক্তিযোদ্ধার ঘর নির্মাণে বাধা - Rajshahi Tribune24 | রাজশাহী ট্রিবিউন২৪
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :

বীর মুক্তিযোদ্ধার ঘর নির্মাণে বাধা

  • প্রকাশিত : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ১১৩ বার পঠিত
আব্দুস সবুর, তানোর :
রাজশাহীর তানোর উপজেলার সরনজাই ইউনিয়নের সরকারপাড়া গ্রামের বাসিন্দা ও রাষ্ট্রীয় খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডলের দখলীয় সম্পত্তিতে ঘর নির্মাণে স্থানীয় প্রভাবশালী কয়েকজন বাঁধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এঘটনায় এলাকাবাসীর মাঝে চরম অসন্তোষ সৃষ্টি হয়েছে।
জানা গেছে, উপজেলার সরনজাই ইউনিয়নের সরনজাই মৌজায়, ১৮৭০ নম্বর দাগে ১৫ শতাংশ  সম্পত্তি ক্রয় করেন বীর মুক্তিযোদ্ধা  আব্দুল মজিদ মন্ডল। যাহার দলিল নম্বর ২৭০২৯/৮০ এবং পিএস কেস নম্বর 36/x11/80-8। এই সম্পত্তি তিনি দীর্ঘ প্রায় চার দশক যাবত শান্তিপূর্ণভাবে ভোগদখল  করে আসছেন। এমতাবস্থায়  গত ৩ আগষ্ট বুধবার সেখানে ঘর নির্মাণ শুরু করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডল। কিন্তু কথিত এক যুবলীগ নেতার নেতৃত্বে কয়েক ব্যক্তি ঘর নির্মাণে বাধা দিয়ে অপ্রকাশযোগ্য ভাষায় বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের গালাগালি করেন। এমনকি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডলের বিরুদ্ধে সরকারি খাস জায়গা দখলের অভিযোগ করেন ইউএনও এর দপ্তরে।
স্থানীয়রা বলছে, শুধুমাত্র বীর মুক্তিযোদ্ধা পরিবারকে সমাজে হেওপ্রতিপন্ন করতে তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। কারণ বীর মুক্তিযোদ্ধার দখলীয় সম্পত্তি যদি খাস হয়, তাহলেও সেই সম্পত্তির ভোগদখলের অধিকার সেই পরিবারের।
এ বিষয়ে তানোর ভূমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) লুৎফর  রহমান বলেন, অভিযোগের প্রেক্ষিতে তাদের নির্মাণ কাজ স্থগিত রাখতে বলা হয়েছে। যদি সম্পত্তি খাস হয় তাহলেও সবার আগে সেই সম্পত্তিতে বীর মুক্তিযোদ্ধা পরিবারের অধিকার রয়েছে।
এনিয়ে বীর মুক্তিযোদ্ধা আব্দুুুল মজিদ মন্ডল অশ্রুসজল চোখে বলেন, তার ক্রয়কৃত সম্পত্তিতে ঘরতে গিয়ে স্থানীয় কয়েকজন তাকে যে ভাষায় গালাগালি করেছেন সেটা বলার ভাষা নাই। এর বিচার তিনি রাস্ট্রের কাছে দিলেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ জানান, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
Attachments area

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © 2022 রাজশাহী ট্রিবিউন ২৪
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!